mobile_photography5036

sourav jana

I love nature🎄🎄writing 📝drowing and music🎻🎸 📸📷📸📷 Differentiate the idea .. . Pictures will be new...

Loading...
অনেক দিন পর আজকের সাকালটা একটু অন্যরকম ছিল। কয়েক দিন ধরে বেরোবো করে বেরোনো হচ্ছিল না। কুয়াশা ছিল না। তার উপর মেঘলা আকাশ। আজকে ভোরে যখন বেরহই, ঠান্ডা ছিল খুব। সেল ফোনে থারমোমিটারে 16°c । সেজন্য কুয়াশা কম ছিল। সে যা হোক। একটাই মাত্র ভালো ছবির জায়গায পেয়েছিলাম। মাকড়সা জালের ওপর শিশির জল। তার পিছনে সবে সূর্যটা উঠছিল । একটি সাধারণ ছবি।। অনেক দিন পর। সত্যি একটা সুন্দর সকাল ।। #honor6x
প্রাকটিকাল ক্লাসের অবসর সময়ে এই কাজ। একটা বন্ধু নতুন পেনসিল কেটে এটা ফেলে দিয়েছিল। এটা দেখে মাথায় ঘুরতে লাগলো কি করি! কি করি! তখন এই idea টা এলো। বন্ধু কাছ থেকে ওর new mobile phone টা নিলাম । অনেক দিন ধরে ভাবছিলাম ওর ক্যামেরা টা চেক করবো। তার পর এই সাধারন ছবি টা। আমার phone থেকে ওর ফোন এর colour combinatation টা অনেক ভালো।। that's it...
গাছটার ছবি আগেও দিয়েছি। বর্ষার সময় তোলা ছিল। ধান চাষের আগে। কিন্তু এখন শীত। শীত সকাল মানেই অসাধারণ। ছবিটা তোলার জন্যে ঘন্টা খানেক অপেক্ষা করতে হয়েছিল। ঘন কুয়াশা আর শিশির। তার উপর ধান জমিতে নাবাই যাবেনা শিশিরের জলে জামা প্যান সব ভিজে একাকার অবস্থা হবে।। সেজন্য কুয়াশা এতো ভালো বোঝা যাচ্ছে না। পেকে যাওয়া রঙীন ধান গাছ। দূরের কুয়াশা। একটা সাধারণ ছবি।।
সত্যি অসাধারণ একটা সকল।। ভোরবেলা যখন allam এর শব্দে ঘুমটা ভাঙলো, বাইরে না বেরোনো পর্যন্ত অলস ভাবটা ছাড়েই নি। চারি দিকে কুয়াশা আর কুয়াশা, যেন কুয়াশার শহর।। জায়গাটা বাড়ি থেকে অনেকটা দূরে। নদীর ধারে। এক হাটু কাদা., সেটা কোনো ব্যাপার না। যদি ছবি গুলো সুন্দর হয়। সত্যি অসাধারণ জায়গা।।। অসাধারণ জায়গা।। এমন জায়গায় একটাই দুঃখ যদি একটা ক্যামেরা📷 থাকতো।। সে টা কথা না। সত্যি অসাধারণ সকাল।। অসাধারন ।।
কুয়াশা সকাল মানে অন্যরকম। শিশির ভেজা ঘাস। সূর্যটারও ঘুম ঘুম ভাব। অনেকটা হেটে পছন্দের জায়গায় যাওয়া। কুয়াশার সকালে এক সকাল। গাছটা আমি রাস্তার পাশে দেখতে পাই। তার পিছনে কুয়াশা।গাছের পাতা সবুজ লাগছিল কিন্তু ছবিতে তা আসেনি। আঁকা ছবির মতো লাগছিল। একটা অসাধারণ কুয়াশা সকাল। সাধারণ একটা ছবি। সবাইকে কুয়াশার শুভেচ্ছা।।
Idea টা ভাইয়ের ছিল। হাতটা প্রায় জ্বলে যাচ্ছিল। তার পর আর কি রাম বকুনি মার কাছে। অনেক গুলো তারা বাজি এক সাথে ধরিয়ে ছিল। ব্যাপারটা যতটা সহজ মনে হচ্ছে ততটা ঠিক না। সে যাক গে।। Simple একটা ছবি। Tnq u ভাই.... @bad_boy_abhik
একটা শীতের সকাল। গ্রামের শীত মানে, সত্যি ব্যাপারটা অন্যরকম। চারিদিকে কুয়াশা। ঠান্ডা ঠান্ডা ভাব।।। সূর্যটাকে যেনো জোর করে ঘুম ভাঙিয়ে দিয়েছে তার মা। ঢুলু চোখ।।।। ।। ছবি সাধারন। বাবলা গাছের পাতার ওপর জমে থাকা শিশির।। একটা সুন্দর সকাল।। এটা একমাত্র ছবিওয়ালারাই বুঝবে। jast অসাধারণ ।।।
The best morning I have seen. This year ...For two days rain, sky cloud. But I did not really think so.That morning at 5 o'clock in the morning to get such a nice morning.On the east there was black black cloud.When it comes to white cotton is a transformation. Green rice tree around🌱. Beautiful sky.🌄.. It really is unthinkable...😍😍😍. Really amazing...... 😍😍😍😘😘
A cold morning. Fog, Dew means colder morning. Gradually, the sun will rise.. The dew of water on the grass will be shiny, and the diamond becomes shiny.The grasshopper, I have been sitting in the grass.A beautiful morning, a beautiful view of her.... Really it's owosome...
এখানে আগে অনেক ছবি তুলেছি।। কিন্তু এটা ডিফারেন্ট। তাই দিলাম।। বিকেলের আলোয়, সবুজ ধান ক্ষেত। তার মাঝে একটা গাছ। সত্যি সুন্দর।। সাধারণ কিন্তু, সুন্দর একটা ছবি।।
It could have been in the morning of the cold fog, like the next morning. Beautiful pictures can not be found. Really amazing morning. Dew, like the diamond of the rice plant, looks like diamonds. It is not possible to publish the language. Natural ornaments. The grasshoppers were sitting, on the paddy plant leaves. Fog layers around. The morning sun rose early.. This scene is beautiful. It does not have any language. Great moment ... jast awesome ......
#blakwhite #type of art এটা একটা সাধারণ সাদাকালো ছবি। সন্ধ্যের সময় তোলা। পিছনের আকাশটা পশ্চিম। সবে তখন সূর্যটা ডুবছে । মোটেও সেটা colourful ছিল না। so ছোটো একটা problem. সূর্যটা যখন গাছের পিছনে অস্ত যাচ্ছে।। then একটাই খেয়াল এলো। Phone Camera টা মাটির দিকে নিচু করে ধরলাম,, রেজাল্ট আপনাদের সামনে।।। একটা সাধারণ কিন্তু সুন্দর মুহূর্ত।
#eveningtime #nature #outdoor #colourful #sky বিকেল টা সত্যি অসাধারণ মুহূর্ত ছিল । আনমনে হঠাৎই ঘুরতে গিয়ে পাওয়া। জলের উপর মেঘের আর ঘরের প্রতিছবী। jast অসাধারণ লাগছিল ।। সত্যি অসাধারণ মুহূর্ত ।।
Green land... সকালে কুয়াশা খুজতে গিয়ে ছবি টা তোলা। দুই পাশে ধান জমি। তার মাঝে রাস্তা। রাস্তার দু পাশে সোনাঝুরি গাছ লাগানো। বাড়ি ফিরে আসার সময়। পূর্ব দিকে সবে সূর্য উঠেছে। পশ্চিমে সূর্যের আলো হালকা ভাবে ছড়িয়ে পড়েছে। সবুজ ধান জমির মাঝে। একাকী একটা সবুজ গাছ। তার পিছনে হালকা ধোঁয়াশা।প্রথম সকালের আলো। সত্যি অসাধারণ মুহূর্ত ।অসাধারণ দৃশ্য ।
Night experiment... সন্ধ্যার সময় আমি আর 2 ই ভাই মিলে ঘুরতে বেরোলাম। প্রচন্ড গরম। মাঠের দিকে ঘুরতে এসেও হাওয়া নেই একদম। কিছু সময় জলের ধারে বসে থাকার পর idea টা মাথায় এলো। অনেকেই দেখি এমন ছবি দেয়। অনেক বার চেষ্টা করার পর।Iso আর s মোটামুটি ঠিক করি। কিন্তু ফাইনাল ছবি তোলার সময় কেউ আসতে চায় না। এত সময় লাইট ঘুরিয়ে ঘুরিয়ে হাত বেথা করছে। then এটাই ফাইনাল ছবি।।
মাশরুম।। বাড়ির সামনে ঘুরতে ঘুরতে পাই।। সকালের সময়। সূর্যের আলো বড় বড় গাছের পাতার ভেতর দিয়ে ছোটো ছোটো আলোর বিন্দু হয়ে পড়ছে।। মাঝে মাঝে আলোর বিন্দু মাশরুম এর উপর পড়ছে।। এটা সত্যি অসাধারণ ।। Photographer দের একটা কথা আছে। চোখের সামনে থাকা যে দৃশ্য তুমি দেখছো না। সেটাই আমরা দেখাই তোমাদের।।
কখোনো কখোনো ।।। একলা রাতের সঙ্গী।। পুরোনো চিঠির, মৃত্যু খবরে। আমায় খুঁজো তুমি।।
প্রতিটা ছবির পিছনে একটা সুন্দর ঘটনা থাকে। ঘটনা যেমনি হোক, তার থেকে পাওয়া সুন্দর ফলাফল ঘটনাটিকে মূল্য দেয়। 2দিন আগের ঘটনা। কলেজ থেকে ফিরছিলাম, গাড়িতে করে। ড্রাইভার মাঝপথে এসে বলে আর সে যাবে না। তাই কোনো বাক্য ব্যয়ে নেমে পড়লাম। কিছু সময় পর হাটতে হাটতে ব্রিজের ওপর এলাম। সময় টা ছিল বিকেলের। রঙীন সূর্য আর তাকে ঘীরে সুন্দর আকাশ। আলো এসে পড়েছে নদীর জলে। অসাধারণ মুহূর্ত। । সত্যি অসাধারণ ।।
next page →